সড়ক দূর্ঘটনা প্রতিরোধে অবৈধ যানবাহন বিরোধী অভিযান

স্টার বাংলা নিউজ: সড়কে অনাকাঙ্খিত দূর্ঘটনা প্রতিরোধে রাজধানীর রামপুরায় অবৈধ যানবাহন বিরোধী অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত। রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোছা. লুবনা মোস্তফার সার্বিক সহযোগীতায় রোববার দুপুরে ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান এ অভিযান পরিচালনা করেন।

এ সময় ৭ টি ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে মামলা, ৫ টি বাস রেকারিং ও ১ হাজার টাকা জরিমানাসহ ড্রাইভিং লাইসেন্স বিহীন ৫ জন বাস চালককে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃতরা হল-মিলন, মো. বরকতউল্লাহ, জসিম, ফারুক হোসেন ও মাসুদ আলম।

এদিকে রামপুরা ট্রাফিক জোনের টিআই বিপ্লব ভৌমিক ডেমরা থেকে মুজাহিদ ও হাসান নামে লাইসেন্সবিহীন দুই চালককে গ্রেফতার করে ডেমরা থানা পুলিশের মাধ্যমে রোববার দুপুরে আদালতে পাঠায়।

অভিযানে সিনিয়র এসি মোছা. লুবনা মোস্তফা বলেন, সড়কে নানা অব্যবস্থাপনা, অবৈধ যানবাহন ও লাইসেন্সবিহীন চালকদের কারণে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছেই। বাড়ছে মৃত্যুর মিছিল। ঝড়ে পড়ছে তরুন তাজা প্রাণ। প্রতিরোধে নেই যথাযোগ্য ব্যবস্থাপনা। তাই জরুরী ভিত্তিতে সড়কে মর্মান্তিক সব দূর্ঘটনা প্রতিরোধেই আজকের এ অভিযান।

এ লক্ষ্যে রামপুরা ট্রাফিক জোন ইতিপূর্বেও একাধিকবার অবৈধ যানবাহন ও চালকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে যা অব্যাহত থাকবে। সকলের সার্বিক সহযোগীতায় যে কোন মূল্যে সড়ক দূর্ঘটনা প্রতিরোধ করতে হবে বলেও জানান এসি লুবনা মোস্তফা।