একাদশ সংসদ নির্বাচন বাঙালীর ভবিষ্যত নির্ধারণের নির্বাচন

স্টার বাংলা নিউজ: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বাঙালী জাতির ভবিষ্যত নির্ধারণের নির্বাচন হিসেবে আখ্যায়িত করে যুবলীগ চেয়ারম্যান মোহাম¥দ ওমর ফারুক চৌধুরী বলেছেন, এই নির্বাচনে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে নৌকা মার্কার জয় অত্যন্ত জরুরী। কারণ নৌকা মানেই উন্নয়ন। আর বিএনপি-জামায়াত মানেই দুর্নীতি আর পিছিয়ে পড়া।
সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে ওমর ফারুক চৌধুরী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। এই অগ্রযাত্রা বিশে^র কাছে বিস্ময়। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। এটা সম্ভব হয়েছে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ^ শান্তির দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ এর আলোকে দেশ পরিচালিত হচ্ছে বলেই। এই অগ্রগতি-অগ্রযাত্রার উৎসব যখন চলছে তখনই একাদশ জাতীয় সংসদ নির্বাচন সমাগত। আগগামী ডিসেম্বরে বাংলাদেশের অস্তিত্ব এবং উন্নয়নের ধারাবাহিকতার জন্য এই নির্বাচন অনুষ্ঠিত হবে। অক্টোবরে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে ইতিমধ্যেই নির্বাচন কমিশন ঘোষণা করেছে। এই নির্বাচন বাঙালী জাতির জন্য মহা গুরুত্বপূর্ন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হলেই সব ক্ষেত্রে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত থাকবে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, মেট্রোরেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্প, রামপাল, মাতার বাড়ির মতো বড় প্রকল্প বাস্তবায়ন হবে। অন্যদিকে বিএনপি ক্ষমতায় আসলে পদ্মা সেতুর কাজ বন্ধ হবে। মেট্রোরেলসহ মেগা প্রকল্প মুখ থুবরে পড়বে। বিদ্যুতের অগ্রযাত্রা বন্ধ হয়ে দেশ আবার অন্ধকারে যাবে।
শিক্ষা, তথ্যপ্রযুক্তি, খাদ্য, ক্রীড়া, স্বাস্থ্যসহ বিভিন্ন সেক্টরে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে যুবলীগ চেয়ারম্যান বলেন, বাংলাদেশে আজ শিল্প বিপ্লব ঘটছে। দেশ আজ খাধ্যে স্বয়ংসম্পূর্ন, স্বাস্থ্য ক্ষেত্রে দেশ আজ রোল মডেল। ইতিমধ্যে সরকার দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। দুর্নীতির সূচকে অনেক অগ্রগতি হয়েছে। দুর্নীতি করলে কেউ ছাড় পাবে না এই নীতি প্রতিষ্ঠিত হয়েছে। শাসক দলের এমপিও দুর্নীতির অভিযোগে বিচারের মুখোমুখি হচ্ছেন। এই ধারা আগামীতে আরো বেগবান হবে। আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসলে দুর্নীতি সহনীয় মাত্রায় কমবে। তিনি বলেন, আর বিএনপি যদি ক্ষমতায় আসে তাহলে দেশ আবার খাদ্য ঘাটতির দেশে পরিণত হবে। শিল্পখাত চলে যাবে লটেরাদের হাতে। দেশ আবার দুর্নীতে চ্যাম্পিয়ন হবে।
বাংলাদেশ আজ সাম্প্রদায়িক সম্প্রতির অনন্য উদাহরণ হিসেবে আত্মপ্রকাশ করেছে মন্তব্য করে ওমর ফরুক চৌধুরী বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ অবস্থান আজ সারা বিশে^ প্রশংসিত। ধর্মীয় সংখ্যালঘুরা আজ আত্মমর্যাদা ও সম্মান নিয়ে বসবাস করছে। কিন্তু বিএনপি জামায়াত ক্ষমতায় আসলে আবার দেশে জঙ্গিবাদ আসবে। আসবে বাংলা ভাই, জেএমবি,। সংখ্যালঘুদের উপর নেমে আসবে নির্যাতন।