জঙ্গিবাদ নির্মূলে সবাইকে সর্তক থাকতে হবে: শহিদুল

স্টার বাংলা নিউজ: ইসলাম ও জঙ্গিবাদ এক জিনিস নয়, জঙ্গিবাদকে মোকাবিলা করেই ইসলামের সুমহান মর্যাদা অক্ষুণ্ন রাখতে হবে এমন মন্তব্য করেছেন ঢাকা-৫ আসনের এমপি প্রার্থী জাসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম। মঙ্গলবার রাজধানীর ডেমরার জামদানী পল্লীতে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা-৫ নির্বাচনী এলাকার সচেতন নাগরিক সমাজ।
শহিদুল বলেন, ইসলাম ও বাংলাদেশের উন্নয়নের অভিন্ন শত্রু হচ্ছে জঙ্গিবাদ। জঙ্গিবাদের শিকড় উপড়ে ফেলতে পারলে ইসলামের মর্যাদা যেমন সমুন্নত থাকবে তেমনি দেশও এগিয়ে যাবে। যুব সমাজ বিভ্রান্ত না হয়ে সুন্দর ভবিষ্যতের লক্ষ্যে কাজ করবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে জঙ্গিদের বিরুদ্ধে গণমাধ্যম কর্মীদেরও ঐক্যবদ্ধ ও সতর্ক থাকতে হবে। মৌলবাদ ও স্বাধীনতাবিরোধী অপশক্তি দেশকে ধ্বংস ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করার যে অপচেষ্টা চালাচ্ছে তা রুখে দিতে হবে। এ জন্য রাষ্ট্রের পাশাপাশি আলেম সমাজকে ভূমিকা পালন করতে হবে। ইসলামের মূলমন্ত্র, সঠিক ব্যাখ্যা সবার সামনে তুলে ধরতে হবে। ধর্মকে পুঁজি করে যারা হামলা চালিয়ে ইসলাম ধর্মকে কলুষিত করছে, ওদের বিরুদ্ধে দাঁড়াতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক জেলা-উপজেলায় মডেল মসজিদ করার সিদ্ধান্ত নিয়েছেন যা হবে একেকটি ইসলামিক রিচার্স সেন্টার। যার মাধ্যমে যেমন ইসলামের আদর্শ প্রচার হবে তেমনি দক্ষ আলেম তৈরি হবে। যারা বিশ্বব্যাপী বাংলাদেশের নাম উজ্জল করবেন। তিনি আরো বলেন, কওমি মাদরাসা জঙ্গিবাদ সৃষ্টির জন্য দায়ী নয়। সম্প্রতি জঙ্গিবাদের অভিযোগে আইনশৃঙ্খলাবাহিনীর হাতে আটক হওয়া সবাই ইংরেজি মিডিয়াম স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র।
মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিসেস কামরুন নেছা মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, হাফেজ মাওলানা মুফতী তৌহিদুল ইসলাম, মাওলানা হাবিবুর রহমান, ডেমরা থানা জাসদ সভাপতি মাহাবুবুর রহমান, মহিলা আওয়ামী লীগ নেত্রী সালমা জাহাঙ্গীর, জাহানারা আকতারসহ স্থানীয় আলেম-ওলামা ও শিক্ষকবৃন্দ।